পরিবর্তনের কথা বলে

Music

test

Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, February 7, 2020

ফেব্রুয়ারিতেই ঢাকার আ. লীগ ও সহযোগীদের পূর্ণাঙ্গ কমিটি

ওবায়দুল
ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)
চলতি ফেব্রুয়ারিতেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ফেব্রুয়ারিতেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। কমিটির তালিকাটি আওয়ামী লীগ অফিসে ও দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে জমা দেওয়ার জন্য বলা হয়েছে। এ ছাড়া যেসব জেলায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে, সেসব জেলায় আগামী এপ্রিল মাসের মধ্যে সম্মেলন শেষ করতে বলা হয়েছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, আগামী শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় ঢাকা মহানগরের নবনির্বাচিত মেয়র ও ঢাকার সব এমপিদের সঙ্গে বৈঠক করা হবে।
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের বিষয়ে কাদের বলেন, অবশ্যই আমাদের কিছু অভ্যন্তরীণ দুর্বলতা আছে। যা উত্তরণের জন্য ঢাকা মহানগরে ওয়ার্ড, প্রতিটি থানায় সম্মেলন করে কমিটি গঠন করা হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী কাউন্সিলর সাধারণ ওয়ার্ডে ৯৮ জন, সংরক্ষিত ৩৪ জনসহ মোট ১৩২ জন। অন্যদিকে, বিদ্রোহী কাউন্সিলর ১৬ জন, এটা বড় কোনো সংখ্যা না।
এ সময় বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, সাম্প্রতিককালে রাজনীতিতে মুক্তিযুদ্ধের চেতনা বহমান। মুক্তিযুদ্ধের দেশে সাম্প্রদায়িক ধারায় ফিরিয়ে নেওয়ার রাজনীতি চলবে না।
সেতুমন্ত্রী বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে হেরে বিএনপি হতাশায় ভুগছে, এজন্য তারা আবোল তাবোল কথা বলছে। তিনি বলেন, বিএনপি নিজেরাই ঐক্যবদ্ধ নয়, তারা কীভাবে জনগণকে ঐক্যবদ্ধ করবে। আমরা শক্তিশালী গণতন্ত্রের জন্য চাই শক্তিশালী বিরোধী দল।
এ সময় উপস্থিত ছিলেন—আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

Post Top Ad

Your Ad Spot