পরিবর্তনের কথা বলে

Music

test

Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, February 7, 2020

আট প্রক্সি পরীক্ষার্থীকে দেড় লাখ টাকা জরিমানা

পরীক্ষায় প্রক্সি
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নবম শ্রেণির বোর্ড পরীক্ষা (ছবি : সংগৃহীত)
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নবম শ্রেণির বোর্ড পরীক্ষায় প্রক্সি দিতে আসা ৮জনকে আটক করা হয়েছে। সেই সঙ্গে নকলে সহযোগিতার দায়ে স্কুলের এক কর্মচারীকে জরিমানা করা হয়।
শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এদিন বিকালে ভ্রাম্যমাণ আদালত ওই ৮জনকে এক লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করে। জরিমানা ধার্য করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ। 
জানা যায়, শুক্রবার চতুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নবম শ্রেণির প্রথম পর্বের গণিত পরীক্ষা চলছিলো। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে ওই ৮জনকে আটক করেন ইউএনও। পরে ‘পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ১৯৮০’ এর ১১ ধারা অনুযায়ী জরিমানা করা হয়। অভিযুক্তরা তাদের পরিবারের সদস্য ও পরিচিতদের হয়ে প্রক্সি পরীক্ষা দিতে এসেছিলেন।  
দণ্ডিতরা হলেন- মায়ের পরীক্ষা দিতে আসা মেয়ে সুবর্ণাকে ২০ হাজার টাকা, বোনের পরীক্ষা দিতে আসা লিমাকে ২০ হাজার টাকা, ভাইয়ের পরীক্ষা দিতে আসা ফয়সাল শেখকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছড়া শুভ সরকারকে ২৫ হাজার টাকা, রাজিব খানকে ২৫ হাজার টাকা, নাইম শেখকে ২৫ হাজার টাকা, বাবর আলীকে ২৫ হাজার টাকা, সোহাগ কীর্ত্তনিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 
অন্যদিকে, নকলে সহায়তার দায়ে বিদ্যালয়ের পিয়ন নিজাম উদ্দিনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Post Top Ad

Your Ad Spot